Friday, February 3, 2023

মায়ের ভাষা

 


মায়ের ভাষা(ভাষার গান):

ই ম রু ল কা য়ে স

মায়ের ভাষায় বললে কথা প্রাণ যাবে ক্যান জানি না বাংলা ছাড়া অন্য কিছু আমি মানি না ওরে - বাংলা ছাড়া অন্য কিছু আমি মানি না এই ভাষাতে কইছে কথা দাদার বাবা দাদারা বাংলা ভাষার অমর্যাদা আমি মানি না। মায়ের মুখে শেখা বুলি স্বপ্ন আঁকে মনের তুলি আশাতেে উড়ে এসে জুড়ে বসে কেউ যদি চায় জবর দখল শাসাতে কারো ভুলের ঘাণি আমরা টানি না, টানি না বাংলা ভাষার অমর্যাদা আমি মানি না। মায়ের মুখে যা শুনেছি, যা শিখেছি মায়ের কান্না হাসিতে সে ভাষাতেই স্বপ্ন দেখি মগ্ন থাকি দুঃখ-কষ্ট নাশিতে বাংলা বর্ণমালা ছাড়া চিনি না, চিনি না... বাংলা ভাষার অমর্যাদা আমি মানি না।

https://youtu.be/xYBUoceGuFU


২১ ফেব্রুয়ারি ২০২১

খুলনা

No comments:

অপেক্ষা

  অপেক্ষা ই ম রু ল কা য়ে স মাঘের হিমবাহ শেষে এলো ফাগুন, এলো বসন্ত বসন্তের আগমনে পুষ্পে পুষ্পে ভরে গেলো বিষন্ন প্রকৃতি; প্রজাপতি রঙ ছড়ালো,...